বাংলা সিরিয়াল

শুভ বিবাহের গত ৪ এপিসোডের মাঝে আজকের পর্ব সেরার সেরা!-ডিভোর্স দিয়ে প্রতিবাদী হয়ে উঠলো সুধা‌

স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক হলো ‘শুভ বিবাহ’।
এই ধারাবাহিকে দেখা যায় যে, বড় লোকের ছেলে সুধাকে বিয়ে করেছিলো তার রূপ আর গুণ দেখে, কিন্তু বিয়ের পর থেকে একটা দিনের জন্য সুখ পায় নি সুধা। সে অনেক মানিয়ে নেওয়ার চেষ্টা করেছে কিন্তু তার চোখের সামনেই দেখেছে তার বর অন্যের সাথে ঘনিষ্ঠ হয়ে পড়ছে। তা সত্ত্বেও সে মানিয়ে নেওয়ার চেষ্টা করেছে, কিন্তু তার বর ব্যবসায় উন্নতির জন্য তাকে পর্যন্ত বসের ঘরে পাঠাতে পারে সেদিন নিজের বরকে ছেড়ে সুধা চলে আসে।

রাস্তায় তার বরের গুন্ডারা তাকে তাড়া করে অন্যদিকে টিকিট ছাড়াই সে ট্রেনে ওঠে, তখন তার ফাইন দেয় তেজ। বাড়ি ফিরে সুধা কান্নায় ভেঙে পড়ে তার মাকে বলে তার জীবনের সমস্ত কষ্টের কথা,সবকিছু শোনার পর সুধার মা সুধার পাশে থাকার অঙ্গিকার করে।

আরও পড়ুন : অঞ্জন বাবু কে ঘিরেই পুরো গল্প এগোবে!শ্রীমা নাকি থাকবে এটায় শ্রীমাকে তো দেখালোই না প্রোমো তে! প্রোমোটা সাধারণের মধ্যেও অসাধারন!

এরপর গল্প দুই বছর এগিয়ে গেছে, এরমধ্যে এক বছর হল সুধার ডিভোর্স হয়ে গেছে, তবু সমাজ সংসারের কথা ভেবে সুধা সিঁদুর পরতো, কিন্তু ক্রমাগত কটাক্ষ , প্রশ্নের সম্মুখীন হতে হতে সে সিঁদুর ধুয়ে মুছে রেখে দিয়েছে।

সোশ্যাল মিডিয়ায় একজন লিখেছেন সুধার জীবনের এই গল্প ভীষণ রকম বাস্তবধর্মী। একজন নেটিজেন লিখেছেন যে,“সবটা ভুলে নিজেকে উজার করে দিচ্ছে পরিবারের প্রতি। সকাল থেকে শুরু করে রাত অবধি পরিবারের বিভিন্ন কাজে সহায়তা করেও শুনতে হয় তাকে নানান বন্দনা,কারন সে স্বামীর ঘর করে নি।

আমাদের সমাজ আধুনিকতার আড়ালেও কতটা ভয়ংকর তার পরিপূর্ণ চিত্র তুলে ধরার চেষ্টা করা হচ্ছে এ ধারাবাহিকে! মেয়ে মানুষ হয়ে যেহেতু জন্ম সুতরাং তাকে অত্যাচার,লাঞ্চনা সহ্য করতেই হবে।কেউ যদি সেগুলো সহ্য না করে প্রতিবাদ করে তাহলে সমাজ তাকে আখ্যা দেয় “অপয়া ” বলে। সমাজের পুরাতন চিন্তা চেতনায় আজ‌ও হাজারো মেয়েদের এভাবেই অকালে পৃথিবী ছাড়তে হয় তা বলার অপেক্ষা রাখে না

আরও পড়ুন : নায়িকারা গোয়েন্দাগিরি করে যাবে একটার পর একটা!এই গতানুগতিক গল্প থেকে বেরিয়ে আসুন!-কথার প্রোমো দেখে বলেছেন দর্শক!

যাহোক গল্প এগোনোর সাথে সুধা আগের থেকেও হয়ে উঠে আরো প্রতিবাদী আজ সে কোন মেয়ের সাথে হওয়া অন্যায়ের প্রতিবাদ করতে দুবার ভাবে না।দারুন লাগলো আজকের এপিসোড.. বলাবাহুল্য শুভ বিবাহের গত ৪ এপিসোডের মাঝে আজকের পর্ব সেরার সেরা”

Related Articles