বাংলা সিরিয়াল

বিবাহ বিচ্ছেদ হয়তো আজকের দিনে খুব কমন ব্যাপার কিন্তু কোনো বিবাহবিচ্ছিন্না নারীকে কোনো পাত্র পক্ষ চট করে বিশ্বাস করে না!-শুভ বিবাহের মধ্যে দিয়েই একটা সামাজিক বার্তা ফুটে উঠছে!

স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক হলো ‘শুভ বিবাহ’। এই ধারাবাহিকে দেখা যাচ্ছে যে, সুধা বিয়ে হওয়ার পর অনেক চেষ্টা করে ছিলো, বিবাহিত জীবনে মানিয়ে নেওয়ার, কিন্তু পারে নি। তার বর অত্যন্ত দুশ্চরিত্র ছিলো, তারই সামনে সে অন্য

মেয়ের সাথে ঘনিষ্ঠ হতো,সুধা মুখ বুজে সবটা সহ্য করতে চুপচাপ কাঁদতো কিন্তু একটা সময় পর সে বুঝতে পারলো যে মুখ বুজে সহ্য করার দিন শেষ। যখন তার বর তাকে বসের কাছে বিক্রি করে দিতে চাইলো নিজের ব্যবসায়িক লাভের জন্য, তখন সে সেখান থেকে ছুটে পালিয়ে এলো এবং ডিভোর্স ফাইল করলো।

একটা মিথ্যে বন্ধনের হাত থেকে নিজেকে মুক্ত করলো সুধা। এরপর ধারাবাহিকে দেখা যাচ্ছে যে সুধার মুখ দিয়ে বর্তমান সমাজের অনেক সমস্যা ফুটিয়ে তোলা হচ্ছে, বর্তমান সমাজে একজন মেয়ে বিবাহ বিচ্ছিন্না মানেই ধরে নেওয়া হয় সেই মেয়েটির ই দোষ।

আরও পড়ুন : হৃদান food vlog করলে ও বাস্তবে গোয়েন্দা!কেস সল্ভ করে!অপরাধী ধরে!terrorist ধরে!মারপিট করে!দেশের জন্য কাজ করে!স্বয়ম্ভু সারাক্ষণ বাড়িতে বসে থাকে!

কিন্তু পুরুষটির‌ও যে কোন‌ও দোষ থাকতে পারে সেটা তলিয়ে ভেবে দেখা হয় না এই বিষয়টা খুব সুন্দরভাবে সুধা চরিত্রের মধ্য দিয়ে ফুটিয়ে তোলা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে,“
আজকের এপিসোডে সুধার বলা কিছু কথা

“বিবাহ বিচ্ছেদ হলে সমাজ একটা মেয়ের দিকেই আঙ্গুল তোলে, সবাই ধরেই নেয় যে মেয়েটারই কোনো খুঁত ছিলো, কিন্তু একটা পুরুষ মানুষের দোষ কেউ ধরে না, এই সমাজটা এইভাবেই চলে এসেছে, সেটা বদলানো আর সম্ভব না।”

আমাদের সমাজের এতো আধুনিকতা, এতো বিজ্ঞানের উন্নতি এরপরেও বলতে বাধ্য হচ্ছি খুব সত্যি কথা যেগুলো আজ গল্পে সুধা বললো। আসলে আমাদের সমাজ নামেই আধুনিক হয়েছে কিন্তু চিন্তাধারায় সেই আদিম যুগেই পড়ে আছে যেখানে যেকোনো কিছুতেই নারীকেই দোষী সাব্যস্ত করা হয়, সব লাঞ্ছনা গঞ্জনা অপবাদ এসব শোনানোর জায়গা হিসাবে নারীকেই বেছে নেওয়া হয় আর পুরুষ সে যত ব্যাভিচারি, অত্যাচারী হোক না কেনো সে সর্বদা নিষ্পাপ হুহঃ সোনার আংটি তার আবার বেঁকা টেরা হয় নাকি।”

আরও পড়ুন : মিঠিঝোরা trp কম পেলেও আরাত্রিকাদি সেখানে নিজের সর্বস্ব দিয়ে অভিনয় করছে!২০২৫ সালেও সেরা মেয়ের যোগ্য দাবিদার একমাত্র রাই!

ঐ দর্শকের কথায়,“বিবাহ বিচ্ছেদ হয়তো আজকের দিনে খুব কমন ব্যাপার কিন্তু কোনো বিবাহ বিচ্ছিন্না নারীকে কোনো পাত্র পক্ষ চট করে সমন্ধ করে বিয়ে দিয়ে নিজের বাড়ির বৌ করে নিয়ে যেতে চায় না এটাই বাস্তব আজকের দিনে দাঁড়িয়েও

জানি না সত্যি এই সমাজ কোনোদিন পাল্টাবে না গল্পের সুধার কথাই সঠিক প্রমাণিত হবে যে এই সমাজকে বদলানো আর সম্ভব না। সুধারুপী Sona Moni Saha এর অভিনয় নিয়ে নতুন করে আর কি বলবো,এককথায় দূর্দান্ত অসাধারণ সোনা দেখতে থাকুন শুভ বিবাহ সোম থেকে রবি প্রতিদিন রাত ৯টায় ষ্টার জলসায়।”

Related Articles