বাংলা সিরিয়াল

বসু মল্লিক বাড়ির অন্দরের ভ্রান্ত সংস্কারের অন্ধকার আছে সুধাই একদিন দূর করবে!

স্টার জলসা জনপ্রিয় ধারাবাহিক শুভ বিবাহতে অবশেষে বিবাহের সেই মুহূর্তে উপস্থিত। বিয়ের আগে সুধা একটি চিঠিতে নিজের যাবতীয় অতীতের কথা লিখে দেয় কিন্তু সেই চিঠি বদল করে নেয় ইমন আর তার বদলে যে চিঠি লেখা আছে সেখানে শুধু লেখা আছে তেজের এই বিয়েতে মত আছে কিনা।

এরপর বিয়ের আগে, ইমন তেজ কে জানিয়ে দেয় সুধা ডিভোর্সি তার এটি দ্বিতীয় বিবাহ। তেজ তখন সুধা কে টানতে টানতে নিয়ে আসে এবং জিজ্ঞেস করে যে সত্যিটা কী? সত্যিটা বলে সুধা, সব শুনে তেজ কষ্ট পায়।

তেজ কষ্ট পায় এটা ভেবে যে সুধা তাকে প্রতারিত করেছে ইমনের মতন। সুধা যে ডিভোর্সি এতে তার কষ্ট নেই, তার কষ্ট হলো, সুধা থাকে সবটা লুকিয়ে গেছে এই ভেবে, অন্যদিকে বিয়ে ক্যানসেল করে তেজ এগিয়ে যায় কিন্তু পরে ঠাম্মির কথা শুনে সে থমকে দাঁড়ায়। ঠাম্মির কথা ভেবে সে বিয়ে করতে রাজি হয়।

কিন্তু এরপর যে সুধার জীবনটা নরকের মত হয়ে যাবে সে কথা বলাই বাহুল্য। সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে,“যে ঝড়ের আশংকা করেছিলাম সেই ঝড় এসে গেছে।সুধার প্রথম বিয়ে ডিভোর্স সংক্রান্ত বিষয় নিয়ে লেখা চিঠি ইমন বদলে দিয়েছে আর তেজের কাছে সুধার চিঠি হিসাবে যে চিঠি আছে তাতে লেখা সুধা জানতে চেয়েছে তেজ এর সুধাকে বিয়েতে মত আছে কিনা ব্যাস এইটুকুই।

আরও পড়ুন : সিরিয়ালের নাম কথা না রেখে ছদ্মবেশী রাখলেই পারতো সিরিয়ালের মাথামুণ্ডু কিছুই নাই শুধু ছদ্মবেশ আর ছদ্মবেশ!

ইমনের ষড়যন্ত্রর মাধ্যমে সুধার অতীত তেজের সামনে এসেছে যার ফলস্বরূপ তেজ ও সুধার নতুন জীবনের শুভ সূচনার আগেই ভুল বোঝাবুঝি। কোনো মানুষ কখনো সম্পূর্ণ ঠিক হয় না, ভুল ভ্রান্তি, কিছু reservation, কিছু ভালো দিক সবকিছু মিলিয়েই একটা মানুষ হয়। সম্পূর্ণ নির্ভুল, সব কাজ একদম ঠিক করবে এমন expectation মানুষের থেকে না দেবতা বা সর্বশক্তিমানের থেকে করা যায়, তেজ বসু মল্লিক দেবতা বা ঈশ্বর নন, তেজ বসু মল্লিক আমাদের সমাজেরই একজন রক্ত মাংসের মানুষ।

আমাদের সমাজ যতই আধুনিক হয়ে যাক না কেনো ডিভোর্স শব্দটার ট্যাবু আমরা এখনো কাটিয়ে উঠতে পারিনি, এটাই গল্পেও দেখানো হচ্ছে, বিশেষ করে তেজ যে পরিবারের সংস্কারে বড়ো হয়েছে সেখানে ডিভোর্স এই শব্দটাই একটা নিষিদ্ধ বিষয়ের মত।

কোনো মানুষ যতই আধুনিক চিন্তাধারা adopt করে নিক না কেনো, কিন্তু তার বড়ো হয়ে ওঠার পরিবেশ,সংস্কারের কিছু প্রভাব থেকেই যায় তার মধ্যে, যেটা তেজ এর মধ্যেও আছে। এরপর কি হবে!!!! হবে তো আদৌ বিয়ে???”

একই সাথে ওই দর্শক আরো মনে করেন যে পরিবেশের মধ্যে বেড়ে ওঠার জন্য কিছু সংস্কার যাতে এদের মধ্যে রয়ে গেছে সেই সংস্কারের ঘাত প্রতিঘাত ও এবার সুধার ছোঁয়ায় ভেঙে যাবে।

আরও পড়ুন : সন্ধে ৬:০০ টা মানেই পূবের ময়না ধারাবাহিকের ধুমধারাক্কা এপিসোড!সবাই দেখুন এক অসহায় মেয়ের লড়াইয়ের কাহিনী!

ঐ দর্শকের কথায়,“অন্ধকার রাতের পর যেমন দিন আসে তেমনি তেজ এর মনের ভেতরে বা বসু মল্লিক বাড়ির অন্দরে যে ভ্রান্ত সংস্কারের অন্ধকার আছে সুধাই একদিন সেই অন্ধকার দূর করে ঝলমলে দিনের আলো নিয়ে আসবে , হ্যাঁ সেটার জন্য সুধাকে অনেক কিছু সহ্য করতে হবে হয়তো, কিন্তু সুধা পারবে এটা আমার বিশ্বাস। আরো একটা বিষয় অভিনয় এর দিক দিয়েও এই এপিসোড সেরার সেরা।যার যতটা অংশ ,সব্বাই দূর্দান্ত অভিনয় করেছেন।দেখতে থাকুন শুভ বিবাহ সোম থেকে রবি প্রতিদিন রাত ৯টায় ষ্টার জলসায়।”

Related Articles