বাংলা সিরিয়াল

আধুনিক হওয়া মানে সংস্কার ভোলা নয়’সিঁদুর পরা নিয়ে অভিনেতা ঋষি কৌশিকের পোস্টকেই সমর্থন মহিলাদের!

ইষ্ট কুটুম, কুসুম দোলা খ্যাত জনপ্রিয় অভিনেতা ঋষি কৌশিক ও তার স্ত্রী দেবযানী চক্রবর্তীর সম্পর্কের মধ্যে যে ভাঙন ধরেছে তার আঁচ অভিনেতা এর আগেই দিয়েছিলেন। সম্প্রতি সিঁদুর নিয়ে একটি পোস্ট করলেন অভিনেতা আর সেই পোস্টে মহিলারা তাদের মানসিকতা তুলে ধরলেন।

একজন বিবাহিতা মাথা ভর্তি সিঁদুরের ছবি পোস্ট করে অভিনেতা লিখেছেন যে, “কে কীভাবে চলবে, এটা যাঁর-যাঁর ব্যক্তিগত স্বাধীনতার বিষয়। কিন্তু একজন পুরুষ যদি তাঁর স্ত্রীকে সিঁদুর পরতে বলেন আর এই কারণে পুরুষটিকে যদি বলা হয় তিনি এখনও আধুনিক হতে শেখেন নি। তা হলে আমাদের যে সকল মা-বোনেরা ভক্তিভরে সিঁদুর পরে, তাঁরা কি আধুনিক নন?”

আরও পড়ুন : শ্যামলির জন্য অনিকেতের পা কাঁচে কাটলো সৃজনের জন্য পর্ণার পা কাঁচে কাটলো! রুবেল শ্বেতার প্রেমের মাঝখানে যে আসবে তারই এই হাল হবে!

এই পোস্টে একজন মহিলা যেমন লিখেছেন নিজের সংস্কৃতির সাথে আধুনিকা হওয়ার কোন মিল নেই, ওই মহিলার কথায়,“এটা যার-যার ব্যক্তিগত অভিমত। আধুনিকতার সঙ্গে সিঁদুর পরার কোনও যোগ নেই।

নিজস্ব সংস্কৃতিকে ধরে রাখা প্রয়োজন।”আরেকজন মহিলা নাগরিক মনে করেন অভিনেতার চিন্তা ভাবনা বেশ ভালো, ঐ মহিলার কথায়, “চিন্তা‌ ভাবনা ভাল। বেশ ভাল। তবে একজনের চিন্তাভাবনা আর-একজনের সঙ্গে নাও মিলতে পারে। কিন্তু তার জন্য কাউকে অসম্মান না করাই ভাল।”

একজন মহিলা আবার ঋষিকে এইসব ভাবতে মানা করে অভিনেতার উদ্দেশ্যে সরাসরি লেখেন যে,“এসব বাদ দিয়ে কাজে মন দিন। দিনের শেষে আপনাকে নিজেকে ভাল রাখতে হবে। ভাল থাকতে হবে এবং দর্শকের মনে জায়গা তৈরি করে নিতে হবে। সম্পর্ক ঠিকঠাক যাচ্ছে না, তাই ডিভোর্স নিয়ে ভাল থাকুন।”

আরও পড়ুন : শৌর্য ভালো মানুষ বলেই নীলুকে ঘাড়ে গছিয়ে নিয়েছে!আর আজ কোন প্রমাণ ছাড়াই শৌর্যকে কাঠগড়ায় দাঁড় করালো রাই!

কেউ আবার মনে করেন যে, “দেখুন কে কীভাবে লাইফ লিড করবে, সেটা তাঁর সম্পূর্ণ নিজের বিষয়!কিন্তু স্বাধীনতা মানে উচ্ছৃঙ্খল নয়!ভালবাসা থেকেও মানুষ এসব করতে পারে।”

Related Articles