বাংলা সিরিয়াল

‘নিম ফুলের মধুর ডাকাত সর্দার, যমুনা ঢাকির কালী ঢাকিকে কমিক চরিত্রে দেখতে চাইছেন দর্শক!’-নিম ফুলের মধুতে অভিনেতা গৌতম সাহাকে ডাকাত রূপে দেখার পর প্রশংসায় পঞ্চমুখ দর্শক!

একটি ধারাবাহিক নায়ক নায়িকা প্রধান হলেও ধারাবাহিকের পারিপার্শ্বিক চরিত্রগুলোও কিন্তু ধারাবাহিকের ক্ষেত্রে সমান ভাবে গুরুত্বপূর্ণ। সেই কারণে বর্তমান সময়ে দেখা যায় নায়ক নায়িকার পাশাপাশি নায়ক নায়িকার মা বাবার চরিত্রে, ভিলেনের চরিত্রে এবং বন্ধু-বান্ধবের চরিত্র নিয়েও এত কথা হচ্ছে। কারণ বর্তমানে একটি ধারাবাহিকের প্রত্যেকটি চরিত্রই গুরুত্বপূর্ণ। প্রায় ধারাবাহিকের নায়ক নায়িকা চরিত্রের পাশাপাশি নানান রকম পার্শ্ব চরিত্রগুলি নিয়েও সোশ্যাল মিডিয়ায় আলোচনা হয় সেরকমই একটি চরিত্র হলো যমুনা ঢাকি ধারাবাহিকের কালী ঢাকি। যমুনা ঢাকিতে ভূষণ জমিদারের ডান হাত অর্থাৎ কালি ঢাকি হিসেবে কাজ করেছিলেন অভিনেতা গৌতম সাহা, এরপর জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক নিম ফুলের মধুতেও ডাকাত সর্দার হিসেবে কাজ করেন তিনি।

অবিবাহিত অবস্থার হেম নলিনী সেই ডাকাত সর্দারের মাথায় বন্দুক ঠেকিয়ে তাকে তাড়ায় আর হেমনলিনী দত্তের এই সাহস দেখেই তাকে দত্ত বাড়িতে পুত্রবধূ করে নিয়ে আসেন তার শ্বশুরমশায়- কিন্তু দর্শকদের চোখে দাগ কেটে গেছে এই ডাকাত সর্দার অভিনীত চরিত্রটি। নেগেটিভ চরিত্র করে দর্শকদের মধ্যে জনপ্রিয়তা অর্জন করেছেন গৌতম সাহা, দর্শক তাই সোশ্যাল মিডিয়ায় তার প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠেছেন।

গৌতম সাহার অভিনয় শুরু থিয়েটার থেকেই, থিয়েটার করতে করতেই প্রথম তিনি রাজা গজাতে চান্স পান, তারপর মা দুর্গার নিশুম্ভ চরিত্র করেছেন, রানী রাসমণি তে রঘু ডাকাত হয়েছেন, সখী ধারাবাহিকে শশীকান্তের চরিত্র করেছেন, এছাড়া সুশান্ত সিং রাজপুতের সাথে ব্যোমকেশ বক্সী সিনেমাতে ও কাজ করেছেন তিনি। টেলিভিশন জগতে ইরাবতীর চুপ কথা, বয়েই গেল, খেলাঘর- ইত্যাদি ধারাবাহিকেও জনপ্রিয়তার সাথে কাজ করে গিয়েছেন কিন্তু আজও দর্শকের চোখে তিনি কালী ঢাকি হয়ে রয়েছেন বা নিম ফুলের মধুর ডাকাত সর্দার হয়ে রয়েছেন। নেগেটিভ চরিত্রে তাকে দেখে অভ্যস্ত দর্শক তাকে কমিক চরিত্রে দেখতে চাইছেন।

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন কালী ঢাকি ও নিম ফুলের মধু ধারাবাহিকে অভিনীত তার ছবির কোলাজ করে লিখেছেন যে,“জি বাংলার দুটো ধারাবাহিকে এই চরিত্রটিকে দেখেছি, এই ভদ্রলোকের নাম আমি জানি না, কিন্তু যমুনা ঢাকি ধারাবাহিকে কালী ঢাকি হিসেবে ওনাকে কাজ করতে দেখেছি, তারপর সাম্প্রতিক কালের জনপ্রিয় ধারাবাহিক নিম ফুলের মধুতে ডাকাত সর্দার হিসেবে তাকে দেখতে পায়-প্রথমে তো আমি বুঝতেই পারিনি দুজন একই মানুষ পরে ভালো করে লক্ষ্য করে বুঝতে পারলাম- দুটো চরিত্রই নেগেটিভ শেডের তবে দুটো দুই ধরনের চরিত্র- কি সুন্দরভাবে এই অভিনেতা ফুটিয়ে তুলেছেন! আচ্ছা আপনারা কি জানেন এই অভিনেতার নাম কি আর উনি এখন কোন ধারাবাহিকে অভিনয় করছেন? ওনাকে আরো ধারাবাহিকে দেখতে চাই তবে আমার মনে হয় উনি কমিক ক্যারেক্টার বেশি ভালো করতে পারবেন, কেন জানি না ওনার চেহারার মধ্যে একটা কমিক ব্যাপার আছে।”

Related Articles