বাংলা সিরিয়াল

‘উদ্দালোকবাবুর পরকীয়া দেখে মনে হচ্ছে পৃথিবীতে ভালো চরিত্রবান পুরুষ বলে কেউ নেই!এই নাটক দেখে সবাই ডিপ্রেশনে ভুগবে!’জল থৈ থৈ দেখে বলছেন দর্শক!

একটা ধারাবাহিক সব সময় সমাজকে কিছু না কিছু বার্তা দেয়। সেই বার্তা পজিটিভ হতে পারে সেই বার্তা নেগেটিভ হতে পারে। কিন্তু সেই বার্তা সব সময় এফেক্টিভ হয়। কারণ ধারাবাহিকের ভালো বা মন্দ প্রভাব যাই হোক না কেন তা সব সময় দর্শকের উপর করে।

স্টার জলসা জনপ্রিয় ধারাবাহিক জল থৈথৈ ভালোবাসাতে একটি যৌথ পরিবারের গল্প দেখানো হয়েছিলো। প্রোমো দেখে কোজাগরীর তুমুল উৎসাহ, উদ্দীপনা দেখে মনে হয়েছিলো গল্পটা এক মধ্যবয়সী নারীর জীবনের গল্প। যেখানে লড়াই আছে, সংঘর্ষ আছে কিন্তু দিনশেষে আছে অনেক হাসি মজা। ধারাবাহিক শুরুর পরেও দেখা গিয়েছিলো যে, জল থৈ থৈ ভালোবাসার কম্প্যাক্ট গল্প দর্শককে রীতিমতো আকর্ষণ করতে শুরু করেছে।

আরও পড়ুন : এইরকম গাঁজাখুরি গল্পের জন্য‌ই সিরিয়ালগুলো মাঝপথে মুখ থুবড়ে পড়েছে! জল থৈ থৈ ভালোবাসার নতুন ট্র্যাক দেখে বলছেন দর্শক!

কোজাগরীর নিত্য নতুন ঘটনা, মমতাময় চরিত্র এই সবকিছুর মধ্যে আসমান চরিত্রটি এই ধারাবাহিকে একটা আলাদা মাত্রা যোগ করেছিলো। কিন্তু তারপর দেখা গেল ধারাবাহিকে গল্পের গরু গাছে উঠে গেছে। যে কোজাগরীর বর কোজাগরীতে এত সম্মান করতো, কোজাগরীকে সব কাজে তাকে সাপোর্ট করতো,সেই কোজাগরীর বর উদ্যলোক বাবু কিনা পরকীয়ায় লিপ্ত!

বিবাহ বহির্ভূত অবৈধ সম্পর্ক এবং অবৈধ সন্তান আছে তার! এখানেই শেষ নয় কোজাগরীকে সম্পন্ন অন্ধকারে রেখে নিজের সহকর্মী অপরাজিতার সাহায্যে সেই ময়ূরাক্ষী এবং তার মেয়েকে নিজের বাড়িতে নিয়ে আসার চেষ্টা করেন উদ্দালোক। এই সব কিছু দেখে দর্শক বলছেন যে, উদ্যালোক বাবুর চরিত্র দেখে মনে হয় এই পৃথিবীতে কোন পুরুষই ভালো নয়।

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে,“আমি এমনিতে স্টার জলসার কোন নাটক পছন্দ করি না । এই নাটকটা শুধু দেখতাম শুরুটা একটু ভিন্ন ধরনের ছিল আর অপরাজিতা আঢ্যের জন্য । এখন দেখছি সেই একই জিনিস পরকিয়া, ভালবাসা নিয়ে টানাটানি , সংসার ভাঁঙ্গন ।

আমি জানি না লেখকের বর্তমান জেনারেশনের মেয়েদের নিয়ে কোন অভিজ্ঞতা আছে কিনা ! কিন্তু আমার জানামতে কোন ব্রিলিয়েন্ট ছাত্রী রিলেশনের ব্যাপারে এত দ্রুত সিদ্ধান্ত নিতে পারে এই নাটক না দেখলে বুঝতে পারতাম না ।

আরও পড়ুন : নীলুর নিজের বেরিয়ে আসা উচিত আর রাইয়ের রচিত ভুল স্বীকার করা! বলছেন মিঠিঝোরার দর্শক

অপরদিকে উদ্দালোক বসুর মত লোকের পরকীয়া দেখে এখন মনে হচ্ছে পৃথিবীতে ভাল চরিত্রবান পুরুষ বলে কেউ নেই । পরিশেষে লেখক যদি আসমানের সাথে খিলখিলের যোগ করে দেয় তাহলে ভাববো পৃথিবীতে সত্যিকারের ভালবাসার অভাব । এই ধরনের নাটক দেখে নারী পুরুষ যুব সমাজ সবাই ডিপ্রেসনে ভুগবে । নাটক বিনোদনের জন্য । ডিপ্রশনের জন্য নয় ।”

Related Articles