বাংলা সিরিয়াল

এ গল্পের আসল ইষ্টিকুটুম ছিল “মুন”! এই গল্পের আসল লিড মুনই ছিল, বাহা নয়!-ইষ্টিকুটুম ধারাবাহিকের আসল নায়িকা নিয়ে আজও বিতর্ক!

একজন স্ত্রী বিয়ের পর জানতে পারে যে, তার স্বামী অলরেডি বিবাহিত। বিন্দুমাত্র সিনক্রিয়েট না করে, নিজের অধিকার আদায়ের জন্য সচেষ্ট না হয়ে সে তার স্বামীকে মুক্ত করে দেয় প্রথমা স্ত্রীর জন্য। এরপর তার স্বামী প্রথমা সেই স্ত্রীকেই বিয়ে করে ঘরে তোলে সুখের সংসার হয় তাদের, গল্পের নায়িকা হয় নায়কের প্রথমা সেই স্ত্রী।

অদ্ভুতভাবে প্রথমবার বাহাকে বিয়ে করার পর নিজের প্রেমিকা মুনকে বিয়ে করে অর্চি, এরপর মুনের সাথে সংসার করার পর তার মনে হঠাৎ করে বাহার প্রতি প্রেম উথলে ওঠে এই পুরো বিষয়টিতে সবথেকে বেশি অপমানিত এবং অবহেলিত হয় মুন। কিন্তু মুন পুরো বিষয়টা খুব সহজে মেনে নেয় এবং অর্চি বাহার জীবন থেকে সরে যায়,শেষ পর্যন্ত কিন্তু মুন অসুখী রয়ে যায়।

ইষ্টিকুটুম ধারাবাহিকটি যতদিন চলেছে ততদিন দর্শক এই ধারাবাহিকের নায়িকা হিসেবে জেনে এসেছেন বাহাকে কিন্তু ধারাবাহিকটি শেষ হওয়ার পর আজও যখন এই ধারাবাহিকটি নিয়ে আলোচিত হয় তখন এক অংশের দর্শক মনে করেন যে, এই ধারাবাহিকের আসল আকর্ষণ বাহামনি নয় আসল আকর্ষণ মুন। আত্মত্যাগ যদি কেউ করে থাকে,সেটা একমাত্র মুন কিন্তু পুরো ধারাবাহিক জুড়ে বাহার জয়জয়কার! যা দেখে স্তম্ভিত দর্শক!

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে,“এ গল্পের আসল ইষ্টিকুটুম ছিল “মুন”! এই গল্পের আসল লিড মুনই ছিল, বাহা নয়! বাহাঁকে ফোকাস করা হয়েছে ঠিকই, কিন্তু তার চেয়ে বেশি মুনের গল্পটাকে ফোকাস করা হয়েছে, এটা কখনোই অর্চি বাহার গল্প ছিলনা! সত্যিই মুনের মত এত্ত সুন্দর চরিত্র আমি দুটো দেখিনি, বেচারি নিজের বাবা, প্রেমিক এবং ২য় স্বামী সবার কাছে ঠকে গেছে – ওর জীবনটাই Betryal

এর উপর দিয়ে গেল আজীবন! অর্চির ক্রাইম কে এই সিরিয়ালে এমন ভাবে জাস্টিফাই করা হয়েছে জাস্ট ভাবলেই কেমন একটা লাগে, অর্চি আর বাহা কে দেখলে গা জ্বলে যায়! অবশ্য বাহা কেও পুরোটা দোষ দেওয়া যায়না, অর্চির জন্য বাহার সাময়িক ভাবে জীবন নষ্ট হয়েছে আর মুনের পুরো জীবনটা নষ্ট হয়ে গেছে! সমাজে অর্চির মত এমন বহু পুরুষ মানুষ রয়েছে যারা এইরকম ভালোমানুষির মুখোশ পড়ে বেড়ায়, কিন্তু ওদের মনটা বিষ এর চেয়েও বিষধর, আর মুনের মত অসাধারণ মেয়ে গুলো কোণঠাসা হয়ে যায়,,সবচাইতে জঘন্যতম মেল লিড অর্চি ছিহহ!

আরও পড়ুন : ‘প্রতীক এর মধ্যে যে ঘাপলা আছে প্রথমেই অনুমান করেছিলাম’-কোন গোপনে মন ভেসেছে ধারাবাহিকে দর্শকের আশঙ্কা সত্যি করে অবশেষে প্রতীক নেগেটিভ হয়ে দাঁড়ালো!

আর বাহার তো লিটারালি কোনো সেলফ রেসপেক্টই নেই! এটা এমন একটা সিরিয়াল যেখানে একইসাথে লিনা পিসির লেখা একটা শ্রেষ্ঠ চরিত্র আর একটি নিকৃষ্ট চরিত্র রয়েছে! সমাজে যেনো কক্ষনো মুনের মত ইষ্টিকুটুম দের এইরকম লীলাখেলার স্বীকার না হতে হয়!”

Related Articles