বাংলা সিরিয়াল

ব্লুজ মানেই মুখের সামনে ক্যামেরা ধরবে যাতে শরীরের বাকি অংশ দেখা না যায়! ব্লুজ মানে প্রচুর খাবার দাবার নষ্ট হবে! ব্লুজ মানে কমন দুই খলনায়িকা কাঞ্চনা ও ইন্দ্রাক্ষী!

প্রত্যেকটি প্রোডাকশন হাউসের কিছু নিজস্ব বৈশিষ্ট্য থাকে যেগুলি সেই সকল প্রোডাকশন হাউজ নির্মিত ধারাবাহিকে স্পষ্টভাবে ফুটে ওঠে। যেমন লীনা গঙ্গোপাধ্যায়ের ম্যাজিক মোমেন্ট এর ধারাবাহিক হলে দেখা যায় সেখানে ড্রইংরুমে পরিবারের সবাই মিলে বসে কথাবার্তার মধ্যে দিয়ে বেশ কয়েকটা এপিসোড কাটিয়ে দেওয়ার প্রবণতা লক্ষ্য করা যায়, আবার এস ভি এফ প্রোডাকশন হাউজের ধারাবাহিকের মধ্যে লক্ষ্য করা যায়, নায়ক ও নায়িকার মধ্যে ভুল বোঝাবুঝির একটা পার্ট থাকে।

একইভাবে ব্লুজ প্রোডাকশন হাউজের ধারাবাহিকেরও কিছু বৈশিষ্ট্য আছে, এই ধারাবাহিকের ক্ষেত্রে নায়িকারা সচরাচর মহিষাসুরমর্দিনীর মত হয়, নায়কের সেরকম খুব একটা বৈশিষ্ট্য বা গুরুত্ব থাকে না, সে শুধু নায়িকার প্রেমেই ভেসে যায়।

অর্থাৎ নারী শক্তির জয়গান ব্যাপারটা ব্লুজ প্রোডাকশন হাউজের ধারাবাহিকে বেশ লক্ষ্য করা যায়, যমুনা ঢাকি থেকে শুরু করে বর্তমান সময়ের গীতা এলএলবি, জগদ্ধাত্রী সবেতেই একই ব্যাপার লক্ষণীয়,‌ একইসাথে এই সমস্ত ধারাবাহিকগুলিতে নায়িকার নাম দিয়ে ধারাবাহিকের নাম হওয়ার একটা প্রবণতা লক্ষ্য করা যায়। এই বিষয়টা লক্ষ্য করে সম্প্রতি একজন নেটিজেন একটি পোস্ট করেছেন।

আরও পড়ুন : টানা স্লট লিডার ও বহুবার বেঙ্গল টপার হওয়া অনুরাগের ছোঁয়া দুই বছর পার করার জার্নিতে সাতটা প্রতিপক্ষকে তাড়িয়েছে! এটাই বা কম কি!

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে,“আজ আসছি Blues Production এর বিশেষ কিছু বৈশিষ্ট্যের কথায়। ভুল হলে ক্ষমা করবেন। তবে যতটুকু জানতে ও বুঝতে পেরেছি এগুলো কমন ব্যাপার।

1) কিছু কমন চেহারার মানুষ থাকবেই
২) বাড়িতে একগাদা মেয়েলোক থাকবেই
৩) নায়ক কে কম গুরুত্ব দেওয়া হবে
৪) ব্লুজ প্রোডাকশন এর কমন দুই খলনায়িকা কাঞ্চনা ও ইন্দ্রাক্ষী থাকবেই
৫) নায়িকার হাতে সবসময় নিজেকে রক্ষা করার জন্য কাস্তে বা দা থাকবেই।
৬) নায়িকা গুলো সবসময় গ্রাম্য হবেই ও প্রতিবাদী হবে ।

৭) ঘুরিয়ে ফিরিয়ে এক জিনিসই দেখাবে
৮) এক কথা বাড়ির সকলের মুখে বলানো হবে । যেমন:- স্বস্তিক তোকে কাভ্যা কে বিয়ে করতেই হবে, স্বস্তিক তোকে কাভ্যা কে বিয়ে করতেই হবে, স্বস্তিক তোকে কাভ্যা কে বিয়ে করতেই হবে
৯) এক কেস নিয়ে পুরো একমাস ঘাটবে
১০) পুরো মুখের সামনে এনে ক্যামেরা কে ধরবে যাতে শরীরের বাকি অংশটুকু দেখা না যায়।
১১) ব্লুজ নামে প্রচুর খাবার দাবার নষ্ট করবে।
১২) নায়িকার পরিবারের সাথে নায়িকার পরিবারের পুরনো শত্রু থাকবে
১৩) বিয়ের পর নায়কের বোনগুলো বাপের বাড়িতে এসে থাকবে
১৪)
•••••
তবে সবশেষে ব্লুজ ই সেরা টি আর পি কীভাবে উঠাতে হয় সেটা জানে।”

Related Articles