বাংলা সিরিয়াল

‘কৌশিকীকে প্রথমে ভালো ভাবলেও তার চরিত্রের মধ্যে এতোটুকু ভালো মানুষী নেই, ক্রিমিনাল ভাই, দুশ্চরিত্র কাকাকে বাঁচাবার আপ্রাণ চেষ্টা করছে সে!’- তবু নায়িকার চেয়ে তাকেই ভালো লাগছে দর্শকের! কেন?

যেকোনো ধারাবাহিক মানেই কিছু পজিটিভ চরিত্র থাকে আর এই পজেটিভ চরিত্রগুলি এমনই হয় যাদের দেখলে দর্শকদের বিরক্ত লাগে কারণ তাদের অতিরিক্ত ভালো মানুষীর কারণে। বাংলা ধারাবাহিকে এই ধরনের চরিত্র দেখতে দেখতে দর্শক রীতিমতো ক্লান্ত হয়ে পড়েছিল, তারা একটু অন্য ধরনের চরিত্র আশা করেছিল, বর্তমানে তাদের আশা পূরণ করতেই চলে এসেছে জগদ্ধাত্রী ধারাবাহিকের কৌশিকী মুখার্জীর চরিত্রটি।

এই চরিত্রটি দর্শকদের খুব কাছের এবং প্রিয় হয়ে উঠেছে তার বাস্তবিকতার কারণেই, নায়িকার মত সে অতিরিক্ত মহান নয়, অপরাধীকে জেনে সে জেলে ভরে দেবে না, অপরাধী তার আপনজন তাই সে অপরাধীকে প্রাণপন বাঁচাবে, তার আপন জনের করা দুষ্কর্ম সে ঢাকবে, কৌশিকী মুখার্জীর চরিত্র দেখে দর্শকরা তাই প্রশংসায় পঞ্চমুখ। সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেই দিয়েছেন,
“এরকম একটা চরিত্র বহুকাল ধরে খুজেছি
আমি মনে করি কোনো মানুষ সাধু নয়
সবার ভেতরেই কিছুটা প্রতিহিংসা নেতিবাচক দিক আছে

কৌশিকি এমন ই একটা চরিত্র যার ভালোমানুষি নেই যে ক্রিমিনাল ভাইকে লুকাতে চেষ্টা করে আর এটাই হয় কে চাইবে নিজের ভাইকে পুলিশে দিতে

কাকার ১ম পক্ষের স্ত্রীর যাতে কোনো প্রমান না থাকে সেটাও লুটপাট করে কৌশিকি কারন এটাই বাস্তব কারন কেউ চাইবে না কারো কাকার বদনাম হতে যদি না বাকি নায়িকাদের মতো মহামানবী না হয়”- এই চরিত্রটিকে দর্শক নিজেদের সাথে মেলাতে পারছেন, কারণ তারা কোন মহামানবীকে দেখতে চান না তারা আর পাঁচটা সাধারণ মানুষের মতো একজনকে দেখতে চান তাদের প্রতিদিনকার পছন্দের ধারাবাহিকে, তাই কৌশিকী মুখার্জির চরিত্রের মধ্যে এই সকল বিষয়গুলি দেখে তারা নিন্দা না করে প্রশংসা করছেন।

Related Articles