বাংলা সিরিয়াল

Arshi Vs Gorima! হিন্দির আর্শিকে সবাই ঘেন্না করলেও কেন গরিমার প্রতি সহানুভূতি দর্শকের?

স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক হলো ‘রোশনাই’। এই ধারাবাহিকে দেখা যায় যে, ধারাবাহিকের খল নায়িকা চরিত্রে অভিনয় করছেন গরিমা,অথচ গরিমার প্রতি দর্শকদের মনের মধ্যে কোনো রকম ক্ষোভ নেই, যে ক্ষোভটা দেখতে পাওয়া যায় স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক ‘অনুরাগের ছোঁয়া’র মিশকা, স্টার জলসার অপর জনপ্রিয় ধারাবাহিক ’কথা’র খলনায়িকা ম্যান্ডির ক্ষেত্রে। অথচ এই দুজন খলনায়িকার প্রতি দর্শকদের মনের মধ্যে যে রকম সিমপ্যাথি কাজ করে, সেই জিনিসটা কিন্তু কাজ করে না গরিমার ক্ষেত্রে।

দর্শক যেন ধরেই নিয়েছেন গরিমার হিংসা করা এবং রোশনাইয়ের সাথে খারাপ ব্যবহার করাটা ভীষণ জাস্টিফাইড। কিন্তু কেন গরিমার প্রতি এরকম একটি অনুভূতি কাজ করে দর্শক মনে? এই নিয়েই প্রচুর মানুষ নানান রকম মন্তব্য করেছেন, একজন সোশ্যাল মিডিয়ায় পুরো বিষয়টিকে ব্যাখ্যা করে লিখেছেন যে,

আরও পড়ুন : আয়ুষ্মান সিংহ,অষ্টমী রায়(সিংহ)এর কিউট বর! যতই বউ এর উপরে রেগে গাল ফুলিয়ে থাকুক বউ এর পা পুড়ে যেতে কোলে করে এনে নিজে মেডিসিন লাগিয়ে দিল!

“Arshi Vs Gorima হিন্দিতে আর্শির চরিত্রটা ভীষণ ভীষণ ডমিনেটিং এবং ভীষণভাবে একটা ভিলেন ভাইব দেয় যা দিনশেষে অনিরুদ্ধর ঝনাকের প্রতি দূর্বল হওয়াটা একটু হলেও জাস্টিফাই করে (তারমানে এই না যে অনি খুব সাধু)! আর আর্শির চরিত্রে যে অভিনয় তার অভিনয় আর এক্সপ্রেশন এতটাই মারাত্মক যে আর্শিকে End Of the Day

একজন পারফেক্ট ভিলেন হিসেবেই প্রেজেন্ট করে যা কোনোভাবেই Relatable না! কিন্তু বাংলায় গরিমা চরিত্রটার যা লেখনী তা আর্শির থেকে ভীষণ ডিফারেন্ট! এখানে গরিমা ভীষণ সফট, ভদ্র, নম্র, সাপোর্টিং এবং কোনোভাবেই ডমিনেটিং না!”

গরিমাকে কেন লোকে ভালো বলে‌ সেই বিষয়টিকে জাস্টিফাইড করতে গিয়ে বলেছেন যে গরিমা হল পরিস্থিতির শিকার, ওর মনে হিংসা থাকলেও ও খারাপ নয়। আসলে গরিমার পরিস্থিতিতে যে কেউ থাকলে সে হিংসা করতো এই বিষয়টাকেই জাস্টিফাইড করে ওই দর্শক বলেছেন যে,“ওর মনে ভালো হিংসা আছে বাট ও খারাপ না আর ও পরিস্থিতির শিকার!

নিশ্চই তোমার ফিয়ন্সে অন্য কোনো মেয়ের দিকে প্রয়োজন তুলনায় একটু বেশি গুরুত্ব দিচ্ছে এটা তোমার ভালো লাগবেনা, আর যখন তোমার মনে হিংসা আছে তখন তো সেটা আরই ভালো লাগবেনা- তারপরেও অনেক চুপচাপ আছে গরিমা! এই কারণেই গরিমা এখানে ভীষণ Relatable Character

আরও পড়ুন : অগ্নিজিৎ মূখার্জী এমন এক চরিত্র যে স্বয়ং লড়ছে নিজের মা,নিজের বড়ো ছেলে,ছোট ছেলের বউ এর সাথে শুধুমাত্র নিজের ইগোর জন্য!

যা ভিলেন ভাইব তো কোনোভাবেই দেয়না উল্টে আরন্যক আর রোশনাই যা যা করছে ওকে ক্রমশ ভাবিয়ে তুলছে+ডিস্টার্ব ও করছে! এমনিতেই আরন্যক/অনি , ঝানাক/রোশনাই এর চরিত্র লেখনী এত ফালতু তার উপর এই গরিমার ভিলেন ভাইব না দেওয়ার বদলে এরকম Realistic রাখার কারণে ওদেরকে আরো ভিলেন টাইপের করে দিচ্ছে!

Related Articles